ভারতের রানের চাপে বিপর্যস্ত টাইগাররা

তৃতীয় দিনেই ইনিংস পরাজয়ের মুখে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৩৪৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে, ৭ উইকেট হারিয়ে ২০৩ রান করেছে টাইগাররা। এরআগে দ্বিতীয় দিনের ৬ উইকেটে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষনা করে ভারত। দ্বিতীয় ইনিংসে ইমরুল কায়েস এবং সাদমান ইসলাম দুই ওপেনারই ৬ রান করে ফিরে যান। এরপর অধিনায়ক মুমিনুল ৭ এবং মোহাম্মদ মিথুন ১৮ রানে সামির শিকার হলে; ৪৪ রানে ৪ উইকেট হারিয়ে কঠিন চাপে পড়ে বাংলাদেশ। পঞ্চম উইকেটে মাহমুদুল্লাহ ও মুশফিক দু’জনই চেষ্টা করেছেন দলকে ভয়বহ অবস্থা থেকে টেনে তুলতে।

তবে ব্যক্তিগত ১৫ রানে স্লিপে ক্যাচ দিয়ে হতাশ করেন মাহমুদুল্লাহ। ষষ্ঠ উইকেটে মুশফিক ও লিটন দাস চেষ্টা করছেন দলকে টেনে তুলতে। মুশফিক হাফসেঞ্চুরি পূর্ণ করলেও, লিটন ৩৫ ও মেহেদী ৩৮ করে আউট হলে, ইনিংস পরাজয় বাঁচানো এখন কঠিন হয়ে পড়েছে। উইকেটে যথেষ্ট পেস না থাকলেও, ভারতের আগ্রাসি বোলিংয়ের বিপক্ষে দুই ইনিংসেই হতাশ করছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ভারতীয় বোলিংয়ের বিপক্ষে ব্যাটিংয়ে নিজেদের টেস্ট টেম্পারমেন্ট প্রদর্শনে চরম ভাবে ব্যর্থ ইমরুল, সাদমাম, মুমিনুল, মাহমুদুল্লাহরা।

এরআগে তৃতীয় দিনে পুনরায় ব্যাটিংয়ে না নেমে ৩৪৩ রানে এগিয়ে থেকে প্রথম ইনিংস ঘোষনা করে ভারত। মায়াঙ্ক আগারওয়াল খেলেছেন ক্যারিয়ারে সর্বোচ্চ ২৪৩ রানের ইনিংস। রাহানে ৮৬ এবং রবিন্দ্র জাদেজার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৬০ রান। বাংলাদেশের পক্ষে আবু জায়েদ রাহি নেন ৪টি উইকেট। প্রথম ইনিংসে ১৫০ রান করে বাংলাদেশ।

You may also like

ফোনালাপ বিকৃতভাবে আংশিক প্রচার হয়েছে: নূর

ডাকসু ভিপি নুরুল হক নুরের দাবি, তার ফোনালাপ