বিবিসির বর্ষসেরা ক্রীড়াবিদ বেন স্টোকস

ইংল্যান্ডকে ক্রিকেট বিশ্বকাপ জেতানোর পর অ্যাশেজেও নজরকাড়া পারফরম করে বেন স্টোক্সই হয়েছেন বর্ষসেরা ক্রীড়াবিদ। ফর্মূলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে স্প্রিন্টার ডিনা অ্যাশার স্মিথকে হারিয়ে সোমবার বিবিসির দেয়া এই পুরস্কার হাতে নেন ইংলিশ অলরাউন্ডার।

ইংল্যান্ডের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ে অসামান্য অবদান ছিলো বেন স্টোক্সের। বিশ্বকাপের পরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজেও এই অলরাউন্ডার খেলেন ইংল্যান্ডের হয়ে সর্বকালের অন্যতম সেরা ইনিংস। বছরের শেষ দিকে এসে সেসব অর্জনেরই স্বীকৃতিটা মিললো। সোমবার এই ইংলিশ ক্রিকেটারকেই ২০১৯ সালের বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে বেছে নেয় বিবিসি।

ব্রিটিশ জনগনের ভোটে ১৯৫৪ সালে পুরস্কারটি চালু হওয়ার পর পঞ্চম ক্রিকেটার হিসেবে বর্ষসেরা ক্রীড়াবিদ হলেন বেন স্টোক্স। ১৯৫৬ সালে জিম লেকার, ১৯৭৫ সালে ডেভিড স্টিল, ১৯৮১ সালে ইয়ান বোথাম ও ২০০৫ সালে অ্যান্ড্রু ফ্লিনটফ ক্রিকেটার হিসেবে জিতেছিলেন এই ট্রফি। পুরস্কারটি ব্যক্তিগত হলেও পুরো ইংল্যান্ড দলকেই এর কৃতিত্ব দিয়েছেন স্টোক্স। বলেছেন, এ ধরনের পুরস্কার কখনোই ব্যক্তিগত চেষ্টাতে জেতা যায় না। সেজন্য লাগে সতীর্থদের সহায়তা।

You may also like

আজ বিশ্ব ফুসফুস দিবস

করোনার প্রভাবে মানুষের ফুসফুসের সংক্রমন বেড়েছে কয়েকগুন। করোনা