বঙ্গবন্ধু বিপিএল চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালস

উত্তেজনার বারুদ ছড়িয়ে বিপিএল এ নতুন চ্যাম্পিয়ন হলো রাজশাহী রয়্যালস। মিরপুর হোম অব ক্রিকেটে হাইভোল্টেইজ ফাইনালে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে; বিপিএল সিজন সেভেনের মুকুট মাথায় তুলে নিয়েছে আন্দ্রে রাসেলের রাজশাহী। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৭০ রান করে রাজশাহী। জবাবে ৮ উইকেটে ১৪৯ রানে শেষ হয় খুলনার ইনিংস।

রাতের কুয়াশার কথা বিবেচনা করে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন খুলনা অধিনায়ক মুশফিক রহিম। কুয়াশায় রান তাড়া করা সহজ হলেও, শুক্রবার আবহাওয়া কিছুটা গরম থাকায় ডিউ ফ্যাক্টর বড় হয়ে উঠেনি। ফলে খুলনার পক্ষে রাজশাহীর ১৭১ রানের টার্গেট তাড়া করা খুব সহজ ছিলো না। যদিও টসে হেরে ব্যাটিংয়ে নেমে রাজশাহীকে ভালো সূচনা এনে দিতে পারেননি রাজশাহীর দুই ইনফর্ম ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন। আফিফ ১০ ও লিটন দাস করেন ২৫ রান। ৯ রানে আউট হয়ে শোয়েব মালিকও পারেননি ফাইনালে আলো ছড়াতে। তবে তরুন ইরফান শুক্কুরের ৫২, অধিনায়ক আন্দ্রে রাসেলের অপরাজিত ২৭ ও মোহাম্মদ নওয়াজের ২০ বলে অপরাজিত ৪১ রানে; ৪ উইকেটে ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে রাজশাহী।

মোহাম্মদ আমির ৩৫ রানে ২টি এবং রবি ফ্রাইলিং ১ উইকেট নিয়ে; এই টুর্নামেন্টে ২০ উইকেটের ল্যান্ডমার্কে অবস্থান করা মুস্তাফিজ ও রুবেল হোসেনকে স্পর্শ করেন। জবাবে নাজমুল শান্ত শূন্য ও মেহেদী মিরাজ ২ রানে ফিরে গেলে; কঠিন চাপ নিয়েই ইনিংস শুরু করে খুলনা। তবে শামসুর রহমানের ৫২ ও রাইলি রুশোর ৩৭ রানে; লড়াই জমিয়ে তোলে টাইগার্সরা। যদিও রুশো ও শামসুর রহমান আরো বিপদজ্জনক হয়ে ওঠার আগেই তাদের আউট করে ম্যাচে ঘুড়ে দাঁড়ায় রাজশাহী। এরপর অধিনায়ক মুশফিক ২১ ও ফ্রাইলিংক ১২ করে আউট হলে, শিরোপার উৎসবে মেতে উঠে রাজশাহীর রয়্যালসরা।

You may also like

২৯ মার্চ, রবিবার ২০২০

সকাল ৮:৩০ : দিন প্রতিদিন বেলা ১১:০৫ :