ট্রফি নিয়ে আজ দেশে ফিরছে যুব ক্রিকেট দল

দক্ষিণ আফ্রিকা থেকে আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ট্রফি নিয়ে আজ দেশে ফিরছে বাংলাদেশের যুব ক্রিকেট দল। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম পাওয়া এই সাফল্যে সরকারও উদ্যোগ নিয়েছে গর্বিত ক্রিকেটারদের সংবর্ধণা দেয়ার। তবে বিশ্বকাপ ফাইনাল শেষে বাংলাদেশ ও ভারতের কয়েকজন ক্রিকেটার নিজেদের মধ্যে ধাক্কাধাক্কিতে বাংলাদেশের তিন খেলোয়াড়কে কয়েক ম্যাচ নিষিদ্ধ করে কঠোর শাস্তি দেয়া হয়েছে। দেশকে বিশ্বকাপ উপহার দেয়ার পর, তাদের এই শাস্তি নিয়ে হতাশ ক্রিকেটারদের প্রিয়জনেরা।

অণূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট ফাইনাল শেষে আইসিসির আচরনবিধি ভঙ্গ করার কারনে, বাংলাদেশের তিন ক্রিকেটার এবং ভারতের দুজনকে শাস্তি দেয়া হয়েছে। এর মধ্যে চাঁদপুরের শামীম হোসেন, ময়মেনসিংহের রকিবুল হাসান এবং বগুড়ার গাবতলী উপজেলার তৌহিদ হৃদয়ও রয়েছে। দেশকে প্রথম কোন বিশ্বকাপ উপহার দিয়ে দল যখন আনন্দে অত্নহারা, তখন আইসিসির এই শাস্তি তাদের প্রিয়জনদের মাঝে বয়ে এনেছে হতাশা।

অনভিজ্ঞতা এবং আবেগ তাড়িত হয়ে বাংলাদেশের ক্রিকেটাররা এই ভুল করেছে, তবে তাদের এই ভুল করতে প্ররোচিত করেছে ভারতের খেলোয়াড়দের বাজে মন্তব্যে-; মনে করছেন ক্রিকেটা সংশ্লিষ্ঠরা। শাস্তি পাওয়া বাংলাদেশ ক্রিকেটার রকিবুল হাসান ও তৌহিদ হৃদয়ের পরিবার ও প্রতিবেশীরা, তরুন এই ক্রিকেটাদের সাফল্যে গর্বিত হলেও, শাস্তি পাওয়ায় হতাশ।
এই শাস্তি ভবিষ্যতে তরুন এই ক্রিকেটারদের আরো পরিনত করবে, ভালো খেলতে অনুপ্রানিত করবে- এই প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের।

You may also like

সরকার যতদিন চাইবে মাঠে থাকবে সেনাবাহিনী : সেনাপ্রধান

সরকার যতদিন চাইবে ততদিনই মাঠে থাকবে সেনাবাহিনীর সদস্যরা।