টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার জয়

ডেল স্টেইনের রেকর্ড গড়ার ম্যাচ এক রানে জিতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। স্টেইন একটি শিকার নিয়ে টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার উইকেট শিকারীদের তালিকায় শীর্ষে উঠেছেন। ইস্ট লন্ডনের বাফেলো পার্কে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৭৭ করে স্বাগতিকর। অধিনায়ক কুইন্টন ডি কক ১৫ বলে ৩১ করে ফেরার পর টেম্বা বাভুমা ও ভ্যান ডার ডাসেন ১০ ওভারে স্কোর একশ’ পার করেন। কিন্তু ডাসেন ২৬ বলে ৩১ ও বাভুমা ২৭ বলে ৪৩ করে আউট হলে আর কোনো জুটি গড়তে পারেনি প্রোটিয়ারা।

বরং শেষের দিকে ৭ রানের মধ্যে হারাতে হয় তাদের চার উইকেট। জবাবে ইনিংসের তৃতীয় ওভারেই জস বাটলারকে হারায় ইংল্যান্ড। শিকারটি নিয়ে ডেল স্টেইন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি উইকেট শিকারীর তালিকায় শীর্ষে ওঠেন। ৬২ উইকেট নিয়ে লেগ স্পিনার ইমরান তাহিরকে পেছেন ফেলেছেন এই ফাস্ট বোলার।

বাটলার ১৫ ও জনি বেয়ারস্টো ২৩ করে ফেরার পর জেসন রয়ের ৩৮ বলে ৭০ ও অধিনায়ক এউইন মর্গানের ৩৪ বলে ৫২ রানে জয়ের পথেই থাকে ইংলিশরা। কিন্তু লুঙ্গি এনগিডের করা শেষ ওভারে ৭ রানের প্রয়োজনে টম কারান, মইন আলি ও আদিল রশিদের উইকেট হারিয়ে ৬ রান তুলতে সমর্থ হয় তারা।

You may also like

সরকার যতদিন চাইবে মাঠে থাকবে সেনাবাহিনী : সেনাপ্রধান

সরকার যতদিন চাইবে ততদিনই মাঠে থাকবে সেনাবাহিনীর সদস্যরা।