জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট আজ

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট আজ। ঘরের মাঠ আর প্রতিপক্ষ বিবেচনায় ফেভারিট বাংলাদেশ। সাম্প্রতিক ব্যর্থতা পেছনে ফেলে ঘুরে দাঁড়ানোর সুযোগ মুমিনুল হকের দলের সামনে। জয়ের ব্যাপারে আশাবাদী অধিনায়ক। বাংলাদেশের সাম্প্রতিক পারফরমেন্সে জিম্বাবুয়েও আশাবাদী জয়ের ব্যাপারে। মিরপুরে ম্যাচ শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

গত এক বছরে টানা ছয় টেস্টে হেরেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তানের কাছে পাঁচ ম্যাচে হারতে হয়েছে ইনিংস ব্যবধানে। সবচেয়ে বড় লজ্জাটা দিয়েছে আফগানিস্তান। ঘরের মাঠেই টেস্টের শিশুদের কাছে হেরেছে টাইগাররা। এবার সামনে জিম্বাবুয়ে। কাধ থেকে ব্যর্থতার বোঝা ঝেড়ে ফেলতে মরিয়া টাইগাররা। অধিনায়ক মুমিনুল হকও জয় ছাড়া ভাবছেন না অন্য কিছু। উইকেট দেখে তার স্বপ্ন দলের কারো ব্যাট থেকে আসবে ট্রিপল সেঞ্চুরি। তবে অধিনায়কের মতো এতো আশাবাদী নন কোচ। তার চোখে বাংলাদেশের টেস্ট দলটি একেবারেই নতুন।

বাংলাদেশের সাম্প্রতিক পারফরমেন্স আশাবাদী করে তুলেছে জিম্বাবুয়ের কোচ ক্যাপ্টেনকেও। বাংলাদেশকে এগিয়ে রাখলেও সিলেট টেস্টের কথা মনে করিয়ে দিতে ভুললেন না তারা। এই টেস্টে জয় পেলে ফিরবে আত্মবিশ্বাস, আর হেরে গেলে উঠবে লঙ্গার ভার্সনে খেলার যোগ্যতা নিয়েই। তাই সমর্থকদের ভয়- পঁচা শামুকে আবার পা না কাটে টাইগারদের।

মনির হোসেন খান
বাংলাভিশন, ঢাকা।

You may also like

২৯ মার্চ, রবিবার ২০২০

সকাল ৮:৩০ : দিন প্রতিদিন বেলা ১১:০৫ :