মাহমুদউল্লাহ পাকিস্তানে যেতে পারলে মুশফিক কেন যাবে না: পাপন

মুশফিকের বাড়ির লোক পাকিস্তানে খেলতে যেতে পারলে, মুশফিক কেন পারবেন না, দেশের কথা চিন্তা করতে হবে তাকে, এই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তৃতীয় ধাপে ওয়ানডে ও টেস্ট খেলতে পাকিস্তান সফরে মুশফিক দলের সাথে যাবেন, আশা বিসিবি সভাপতির। সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে মাশরাফির ক্যারিয়ার শেষ হচ্ছে না, সেই ইঙ্গিতও দিয়েছেন।

১৫ মাস পর সাদা পোষাকের ক্রিকেটে জয়ের সৌরভে সুরভিত টিম টাইগার। মিরপুরের হোম অব ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জয়ে সবচেয়ে বড় অবদান মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। তার ডাবল সেঞ্চুরিতেই জয়ের ভীত পেয়েছে স্বাগতিকরা। বরাবরই দলের জন্য গুরুত্বপুর্ণ মুশফিক। তবে দু দফায় বাংলাদেশের পাকিস্তান সফরে মুশফিক না যাওয়ায়, নানা রকম আলোচোনা তৈরি হয় তাকে ঘিরে। বোর্ড সভাপতি আগে বলেছিলেন পাকিস্তানে যাওয়া না যাওয়া ক্রিকেটারদের ইচ্ছে। তবে এবার ভিন্ন সুর তার কন্ঠে। মুশফিকের ভায়রা মাহমুদুল্লাহ রিয়াদ পাকিস্তানে যেতে পারলে মুশফিক কেন পারবেননা সে প্রশ্ন তুলেছেন বিসিবি সভাপতি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের নেতৃত্ব দিয়েই মাশরাফির ক্যারিয়ার শেষ হচ্ছে কয়েকদিন আগে এমন ইঙ্গিতও দিয়েছিলেন নাজমুল হাসান। কিন্তু বাংলা সাহিত্যের ছোট গল্পের মতোই যে তার কথা, এ যেন শেষ হইয়াও হইলোনা শেষ। মিডিয়ার উপর দায় চাপিয়ে অস্বিকার করেন এমন কোন কথা বলেননি তিনি। বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী মার্চে বিশ্ব একাদেশের বিপক্ষে এশিয়া একাদশে থাকছেন বাংলাদেশী পাঁচ ক্রিকেটার জানান নাজমুল হাসান পাপন।

মানিক মাহমুদ
বাংলাভিশন, ঢাকা

You may also like

করোনায় বন্ধের ঝুঁকিতে এলাকাভিত্তিক স্কুল ও কোচিং সেন্টার

করোনা ঝাপ্টার মাঝে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো কোনভাবে টিকে