টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করলো বাংলাদেশ। মিরপুরে গতকাল দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৯ উইকেটে জয় পায় টাইগাররা। টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১১৯ রান করে জিম্বাবুয়ে। জবাবে ১২০ রান তুলতে ১ উইকেট হারাতে হয় স্বাগতিকদের। হাফসেঞ্চুরি করেন লিটন দাস।

সফরকারীদের ব্যাটিংয়ে পাঠিয়ে জ্বলে ওঠেন আলামিন, মুস্তাফিজরা। এ ম্যাচে বিশ্রামে ছিলেন তামিম, পেসার শফিউল ও স্পিনার বিপ্লব। দলীয় ১২ রানে প্রথম উইকেট হারানো জিম্বাবুয়ের দ্বিতীয় উইকেটে শক্ত জুটি গড়ার চেষ্টা করেন ব্রেন্ডন টেলর ও ক্রেইগ আরভিন। আরভিন ২৯-এ বিদায় নিলে ভেঙ্গে যায় জুটি। বাকিদের কেউ টেলরকে সাপোর্ট দিতে পারেননি। আল-আমিন ও মুস্তাফিজ দু’টি করে উইকেট নেন। টেলর ৫৯ রানে অপরাজিত থাকেন। জবাবে ১২০ রানের সহজ টার্গেটে লিটনের সঙ্গি হন, তামিমের জায়গায় সুযোগ পাওয়া মোহাম্মদ নাঈম। সুযোগ পেয়েই প্রতিভার ঝলক দেখাতে থাকেন এই তরুন।

জিম্বাবুয়ে বোলারদের ওপর চড়াও হন প্রথম ম্যাচের হাফসেঞ্চুরিয়ান লিটন ও নাঈম। ৩৩ রানে থাকা নাঈমের বিদায়ে জুটি ভাঙ্গে দলীয় ৭৭ এ। সৌম্য সরকারকে নিয়ে বাকি পথটা পাড়ি দেন লিটন। পুর্ণ করেন টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি। ১৬ ওভারেই জয় নিশ্চিত করে বাংলাদেশ। লিটন ৬০ ও সৌম্য ২০ রানে থাকেন অপরাজিত। টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়ে জিম্বাবুয়েকে হোমসিরিজে ক্লিন সুইপ করলো টাইগাররা।

You may also like

রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ডাক্তার সাবরিনা

রিমান্ডের প্রথম দিনে গোয়ান্দারের কাছে জেকেজির প্রতারণা নিয়ে