ওয়ানডে টুর্নামেন্ট নেতৃত্বে তামিম, মাহমুদুল্লাহ ও শান্ত

১১ অক্টোবর শুরু হচ্ছে বিসিবির ওয়ানডে টুর্ণামেন্ট। ডাবল লিগ পদ্ধতির এই টুর্ণামেন্টে খেলবে তিনটি দল। দলগুলোর নেতৃত্বে থাকছেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও নাজমুল হাসান শান্ত। নভেম্বরে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে বিদেশী ক্রিকেটার খেলানোর চেষ্টা করছে বিসিবি, জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

মিরপুরে চলছে ওটিস বিসন ও রায়ান কুক একাদশের নামে ক্রিকেটারদের প্রস্তুতি ম্যাচ। বৃষ্টিস্নাত দুই দিনের ম্যাচ ফরমেট বদলে হয়ে গেছে ওয়ানডে ম্যাচ। সেখানে হঠাৎ উপস্থিত বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। মূলত ঘরোয়া টুর্নামেন্টের সূচী চুড়ান্ত করতেই তিনি সভা করেছেন পরিচালক, নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের সাথে। তবে শুধু তিন দলের ওয়ানডে টুর্নামেন্টের ফিক্সচারটাই চুড়ান্ত হয়েছে মঙ্গলবার।

ভেম্বরের টি-টোয়েন্টি টুর্নামেন্টটি কর্পোরেট লিগ হবে নাকি বিসিবি আয়োজন করবে সেটা জানা যাবে দুই একদিনের মধ্যে। ওয়ানডে সিরিজে সুযোগ না পেলেও টি-টোয়েন্টিতে থাকছেন মাশরাফি। এদিকে প্রস্তুতি ম্যাচে রায়ান কুক একাদশ ৬ উইকেটে হারিয়েছে ওটিস গিবসন একাদশকে। বৃষ্টির কারণে দুপুর পর্যন্ত খেলা হওয়ায় রায়ান কুক একাদশকে । দেওয়া হয় ৪৩ ওভারে দুইশ রানের টার্গেট। তামিম ও সাদমানের হাফসেঞ্চুরিতে সেঞ্চুরিতে চার উইকেট হারিয়ে যা টপকে যায় কুক একাদশ। ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে মিরপুর হোম অব ক্রিকেটে।

মনির হোসেন খান
বাংলাভিশন, ঢাকা

You may also like

মহানবী (সা.) কে অবমাননা: মুসলিম বিশ্বে ফরাসি পণ্য বয়কট শুরু

মহানবী হযরত মোহাম্মদ (সা:)-কে অবমাননার অভিযোগে মুসলিম বিশ্বে