কলকাতার বিদায়, মুম্বাইকে উড়িয়ে প্লে-অফে হায়দরাবাদ

আইপিএল এ কলকাতা নাইট রাইডার্সের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে এলিমিনেটর ম্যাচ খেলবে সানরাইজার্স হায়দারাবাদ। শারজায় রাউন্ড রবীন লিগের শেষ ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটে হারিয়ে, এই যোগ্যতা অর্জন করে হায়দারাবাদ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ব্যাক্তিগত ৪ রানেই অধিনায়ক রোহিম শর্মাকে হারায় মুম্বাই। যদিও ডি ককের ২৫, সূর্যকুমার যাদবের ৩৬, ইসান কিষানের ৩৩ রানে চ্যালেঞ্জিং টার্গেট দেয়ার সম্ভবনা জাগায় তারা। কিন্তু মিডেল ও লোয়ার মিডেল অর্ডারে দ্রুত পাঁচ উইকেট হারিয়ে, নিজেদের অবস্থানকে কঠিন করে তোলে মুম্বাই।

শেষ দিকে কেইরন পোলার্ড ২৫ বলে ৪১ করলে; ৮ উইকেটে ১৪৯ রান করে তারা। জবাবে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও হৃদিমান শাহা’র তান্ডবে দারুন সূচনা করে হায়দারাবাদ। ওপেনিং জুটিতে এই দুই ব্যাটসম্যান শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকেই মাঠ ছাড়েন। ওয়ানার্র ৮৫ ও হৃদিমান শাহা ৫৮ রান করে অপরাজিত থাকেন।

হায়দারাবাদের এই জয়ে কপাল পুড়েছে কলকাতার। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়েও নিট রান রেটে পিছিয়ে পড়ে বিদায় নিতে হয় শাহরুখ খানের দলকে। রাউন্ড রবীন লিগে সব ম্যাচ শেষে মুম্বাই ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে এবং দিল্লী ক্যাপিটালস ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে কোয়ালিফায়ার ম্যাচে মুখেমুখি হবে। অন্যদিকে এলিমিনেটর ম্যাচে লড়বে সানরাইজার্স হায়দারাবাদ ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

You may also like

করোনায় আরো ৩১ জনের মৃত্যু

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩১ জনের