চিপ ব্যবসায় শীর্ষ স্থান দখলের প্রত্যাশা স্যামসাংয়ের

ইন্টেল করপোরেশনের চেয়ে বেশি মেমোরি চিপ বিক্রি হওয়ায় দ্বিতীয় প্রান্তিকে উল্লেখযোগ্য পরিমাণ লাভের প্রত্যাশা করছে স্যামসাং। বর্তমানে রাজস্ব বিবেচনায় বিশ্বের সবচেয়ে বড় সেমিকন্ডাক্টর নির্মাতা ইন্টেলকে প্রথমবার আয় বিবেচনায় পেছনে ফেলে শীর্ষস্থান প্রত্যাশা করছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানটি।
জানা গেছে, স্মার্টফোন ও সার্ভারের জন্য মেমোরি চিপের চাহিদা ঘাটতির মধ্যেও সরবরাহ প্রবৃদ্ধি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর জন্য ইতিবাচক ফল দিচ্ছে। চিপ উত্পাদনকে ভবিষ্যৎ গুরুত্বপূর্ণ ব্যবসা হিসেবে দেখছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো।এক বিবৃতিতে স্যামসাং জানায়, মেমোরি চিপ উত্পাদন বৃদ্ধি ও স্মার্টফোনের জন্য পরবর্তী প্রজন্মের ডিসপ্লে নির্মাণে দক্ষিণ কোরিয়ায় তারা প্রায় ১ হাজার ৮৬০ কোটি ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে। এর মধ্য দিয়ে ডিসপ্লে ও চিপ উত্পাদন খাতে নিজেদের একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে চায় প্রতিষ্ঠানটি।

মূলধনের দিক থেকে স্যামসাং এশিয়ার তৃতীয় বৃহৎ কোম্পানি। ১৯৯১ সাল থেকে বৈশ্বিক সেমিকন্ডাক্টর খাতে শীর্ষে থাকা ইন্টেলকে প্রথমবারের মতো তার অবস্থান থেকে সরিয়ে দিয়ে শীর্ষ অবস্থান দখলে নেয়ার প্রত্যাশা করছে স্যামসাং।

You may also like

আলিবাবার জ্যাক মা সম্পর্কে ৯টি মজার তথ্য

চীনা ইকমার্স জায়ান্ট আলিবাবার সহ প্রতিষ্ঠাতা জ্যাক মা।