২৬ সেপ্টেম্বরে প্রকাশ হচ্ছে সত্য নাদেলার বই ‘হিট রিফ্রেশ’

মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলার বই ‘হিট রিফ্রেশ’ আগামী ২৬ সেপ্টেম্বর প্রকাশ হতে যাচ্ছে। ভারতীয় বংশোদ্ভূত নাদেলার এই বইতে সত্য নাদেলা হয়ে ওঠা, মাইক্রোসফটের রূপান্তরসহ নিরন্তর পরিবর্তন এবং প্রযুক্তিগত ও অর্থনৈতিক পরিবর্তন বিষয়ে অনেক তথ্য জানা যাবে।

লিংকডইনে এক পোস্টে সত্য নাদেলা জানান, গুরুত্বপূর্ণ আলোচনা ও ধারণার ঝলক সৃষ্টির আশা করছেন তিনি। এ বইটি পড়ে অন্যরা তাদের ‘হিট রিফ্রেশ’ মুহূর্ত শেয়ার করবেন বলেও আশা করেন তিনি। বইয়ের নাম ‘হিট রিফ্রেশ’ রাখার কারণ হিসেবে তিনি বলেন, আপনি যখন ওয়েব ব্রাউজারে ছোট অ্যারো চিহ্নে ক্লিক করে বা অথবা ‘ফাংশন প্লাস এফ৫’ ক্লিক করে ‘হিট রিফ্রেশ’ করেন, তখন এটি হালনাগাদ হয়। কিন্তু সবকিছু মুছে নতুন করে শুরু হয় না। কিছু জিনিস থেকে যায় এবং অন্য জিনিসকে প্রতিস্থাপিত করে।

সত্য নাদেলা আরও জানিয়েছেন, এই বইয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা, মিক্সড রিয়েলিটি ও কোয়ান্টাম কম্পিউটিং বিষয়ে সাড়া জাগানো প্রযুক্তির বাস্তবায়ন বিষয়েও তথ্য মিলবে। এ বইয়ের ভূমিকা লিখেছেন বিল গেটস। এ কারণে এতে সবকিছু মুছে ফেলে তা নতুন করে শুরু করা হয়নি। প্রকৃতপক্ষে এতে কয়েকটি বিষয় রয়েছে এবং অন্য কয়েকটি বিষয় প্রতিস্থাপন করা হয়েছে বলেও জানান নাদেলা।

You may also like

আলিবাবার জ্যাক মা সম্পর্কে ৯টি মজার তথ্য

চীনা ইকমার্স জায়ান্ট আলিবাবার সহ প্রতিষ্ঠাতা জ্যাক মা।