আগামী মেয়াদে ক্ষমতায় এলে ৫-জি সেবা চালু হবে: জয়

আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে ফাইভ জি সেবা নিশ্চিত করা হবে, জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। রাজধানীর একটি হোটেলে আয়োজিত বাংলাদেশ ফাইভ জি সামিটের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন। সজিব ওয়াজেদ জয়ের দাবি- নির্বাচনী প্রতিশ্রুতি অনুসারে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণে করেছে সরকার।

বিশ্বে বাংলাদেশের বিস্ময়কর উত্থান হয়েছে মাত্র কয়েক বছরে। তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের অন্যতম দেশ যেখানে কম দামে ইন্টারনেট সেবা দেয়া হচ্ছে। দেশের চাহিদা মিটিয়ে বাংলাদেশ বর্তমানে দেশের বাইরেও ইন্টরনেট সেবা দেয়ার সক্ষমতা অর্জন করেছে।

সজীব ওয়াজেদ জয় বলেন, উন্নয়নশীল দেশের কাতারে প্রথম হবে বাংলাদেশ -এটি তার স্বপ্ন। কয়েকমাস আগে ফোরজি সেবা চালু করলেও এরইমধ্যে কাভারেজ বেশ ভালো বলেও মনে করেন তিনি। এই অর্জনকে আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আরেকটি মাইলফলক বলে উল্লেখ করেন জয়।

ঢাকায় ‘ফাইভ-জি’ নেটওয়ার্ক পরীক্ষা করছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং বেসরকারি মোবাইল অপারেটর রবি। অনুষ্ঠানে, বাংলাদেশের অর্থনীতি ও মোবাইল ফোন অপারেটরদের ফাইভ-জি ব্যবহার প্রদর্শন করা হয়।

You may also like

আজ সশস্ত্র বাহিনী দিবস

যথাযথ মর্যাদায় পালন হচ্ছে সশস্ত্র বাহিনী দিবস। সকালে