করোনার এই কঠিন সময়ে ঘরে বসেই ডাক্তারের পরামর্শ !

করোনার এই কঠিন সময়ে ঘরে বসেই ডাক্তারের পরামর্শসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবা মিলছে ডিজিটাল এ্যাপের মাধ্যমে। ডাক্তারভাই নামে এই অ্যাপটির কল্যাণে হাসপাতালে না গিয়েও মিলতে পারে এ সেবা। এতে থাকছে না করোনায় সংক্রমণের ঝুঁকিও । করোনা মহামারীতে মানুষের ভীত-সন্ত্রস্ত সময়ে এমন উদ্যোগ আশার আলো দেখাচ্ছে দেশের মানুষকে। রিপোর্ট মুহিবুল্লাহ মুহিবের।

ডাক্তারভাই। স্বাস্থ্যসেবার ডিজিটাল প্লাটফর্ম। এই সেবায় নিয়োজিত রয়েছেন প্রায় আড়াই হাজার ডাক্তার। এতে রয়েছে প্রত্যেক মানুষের ব্যক্তিগত স্বাস্থ্যতথ্য ও ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণের ব্যবস্থা। যুক্ত রয়েছে দেশব্যাপী ডাক্তার, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, ফার্মাসি এবং জীবন বীমা কোম্পানি। প্লাটফর্মটির মাধ্যমে ঘরে বসেই মিলবে প্রয়োজনীয় চিকিৎসা।

এ্যাপ ব্যবহার করে রোগীর আগের প্রেসক্রিপশন দেখানোর সুযোগ রয়েছে। একজন চিকিৎসক রোগীকে দেখে সাথে সাথেই প্রেসক্রিপশন করে চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারেন এই এ্যাপের মাধ্যমে। এখন পর্যন্ত এক লাখ বিশ হাজার মানুষ সেবা নিয়েছেন এই ডাক্তারভাই এ্যাপ থেকে। সারাদেশে প্রায় তিনশত হাসপাতাল-ক্লিনিক রয়েছে এই কার্যক্রমের সাথে। এই ডিজিটাল ব্যবস্থাপনায় শুধু সংকটকালীন নয়, রয়েছে সারা বছরই মানুষের এমন সেবা নেয়ার সুযোগ।

 

You may also like

বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের আনুষ্ঠানিকতা

করোনাভাইরাসের কারণে বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের