দারিদ্র্যতা সম্পূর্ণ নির্মূল হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুমুখী গ্রাম সমবায় গড়ে তুলতে পারলে, দেশে কোন দারিদ্র্য থাকবে না। অভাব সম্পূর্ণ নির্মূল হবে, সরকার এটা করতে পারবে বলেও মন্তব্য করেন তিনি। তাৎক্ষণিকভাবে বেশি লাভের আশায় না থেকে আন্তরিকতা ও দায়িত্ববোধ নিয়ে কাজ করতে সমবায়ীদের প্রতি আহ্বানও জানান সরকার প্রধান। শীতে করোনায় স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে আবারো সতর্ক করেন প্রধানমন্ত্রী।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় সমবায় দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনসংখ্যাকে সম্পদে পরিণত করে কাজে লাগাতে সরকার পদক্ষেপ নিয়েছে। ঋণ নিয়ে কিস্তি পরিশোধ না করতে পেরে দেশান্তরির পাশাপাশি যাতে সর্বস্ব হারাতে না হয় সেজন্য পরিবারভিত্তিক ক্ষুদ্র সঞ্চয়ের ওপর জোর দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, নারী ও ক্ষুদ্র সম্প্রদায়কে সমবায়ের আওতায় আনতে হবে। দেশে করোনা এখনো নিয়ন্ত্রণে থাকলেও শীতে এর প্রকোপ বাড়তে পারে বলে সতর্ক করেন। এরআগে, কৃষি, দুগ্ধ, মৎস্যসহ দশটি শাখায় শ্রেষ্ঠ সমবায়ীদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার দেয়া হয়। সৈয়দ আব্দুল মুহিত, বাংলাভিশন,ঢাকা।

You may also like

২৭ জানুয়ারি, বুধবার ২০২১

সকাল ৮:৩০ : অনুষ্ঠান ‘দিন প্রতিদিন’। সকাল ১০:৩০