ধর্মের অপব্যাখ্যা দিয়ে জনমনে বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা চলছে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে জনমনে বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা চলছে। অন্যদিকে, ১৪ দলের নেতারা বলেছেন, সাম্প্রদায়িক উগ্রবাদ রুখতে না পারলে সরকারের সব অর্জন ভেস্তে যাবে। এজন্য সংবিধান ও বঙ্গবন্ধু বিরোধী বক্তব্যের দায়ে মৌলবাদী শক্তির বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার দাবি তাদের।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে সেখানে আয়োজিত প্রদর্শনী উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি জানান, ধর্মীয় সহনশীলতা বিনষ্টের সকল অপচেষ্টা কঠোর হাতে দমন করবে সরকার। দেশে মৌলবাদের উত্থান, ভাস্কর্য বিরোধী আন্দোলন এবং দেশের সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে সোমবার ভাচুর্য়াল কনফারেন্স করে ১৪ দল । এসময় বক্তারা বলেন, সাম্প্রদায়িক উগ্রবাদকে এখনি রুখতে হবে ।

সভায় আওয়ামী লীগ নেতারা জানান, সাম্প্রদায়িক-মৌলবাদীদের মোকাবেলায় ১৪ দল ঐক্যবদ্ধভাবে কাজ করবে । পৃথিবীর অনেক মুসলিম দেশে ভাস্কর্য থাকলেও ধর্মের অপব্যাখ্যা দিয়ে বাংলাদেশের সাম্প্রদায়িক গোষ্ঠী ভাস্কর্যের বিরুদ্ধে অবস্থান নেয়ার সমালোচনাও করেন নেতারা। এদিকে, সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেছেন, ভাস্কর্য ইস্যুতে দেশে অস্থিরতা তৈরির চেষ্টা করা হলে সমুচিত জাবাব দেবে আওয়ামী লীগ।

You may also like

বাঁধাকপি বিদেশে রফতানি, খুশি চাষীরা

বাংলাদেশের বাঁধাকপি এখন বিদেশে রফতানি হচ্ছে। এরই মধ্যে