ধর্মীয় সহনশীলতা বিনষ্টের অপচেষ্টা দমনের হুঁশিয়ারি

ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোন অপচেষ্টা কঠোরভাবে দমন করা হবে, বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সকালে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ভিডিও কনফারেন্সে তিনি একথা বলেন।

এসময় বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, মিমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোন সুযোগ নেই। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অন্যের উপর ভর করে ক্ষমতায় যেতে অন্ধকারে চোরাগলি খুঁজছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ আন্দোলন বা সমাবেশ করলে সরকার কোন বাধা দিবে না, তবে আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে।

এসময় দলীয় নেতাকর্মীদের সাবধান করে ওবায়দুল কাদের বলেন, দলের শৃঙ্খলা মানতে হবে। তিনি মনে করেন, উন্নয়ন – অর্জনে কোন লাভ হবে না, যদি দলে শৃঙ্খলা ফিরে না আসে। সাধারণ মানুষের সাথে আচরণ খারাপ করে উন্নয়নকে ম্লান না করারও আহবান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। স্থানীয় সরকার নির্বাচনে এরইমধ্যে যারা বিদ্রোহ করেছেন, আবার নির্বাচিত বা পরাজিত হয়েছেন, তাদের আর দল থেকে মনোনয়ন দেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি।

সেই সাথে দলে মনোনয়ন নিয়ে বাণিজ্য করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্য ওবায়দুল কাদের বলেন, দিনের পর দিন ক্ষমতার অপব্যবহার করার জন্য দলের পদ-পদবি কাউকে ইজারা দেয়া হয়নি। যে কোন নেতিবাচক ঘটনা দলের ও সরকারের ইতিবাচক অর্জনগুলো যেন ম্লান না হয় সেদিকে সতর্ক থাকতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান ওবায়দুল কাদেরের। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শিগগিরই নোয়াখালীর বেগমগঞ্জ থেকে লক্ষ্মীপুর পর্যন্ত চার লেনের সড়ক উন্নীত করা হবে।

You may also like

বসুরহাটের আলোচিত কাদের মির্জার জয়

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে