চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল: নকআউট পর্বে ৬ দল

ছয়টি দল উঠে গেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে। আজ ‘এ’ থেকে ‘ডি’ গ্রুপের আরো পাঁচটি দলের সুযোগ রয়েছে এই টিকেট নিশ্চিত করার। রিয়াল মাদ্রিদকে শাখতার দোনেস্কের মাঠে জিততেই হবে আর লিভারপুলকে ঘরের মাঠে আয়াক্সের বিপক্ষে ড্র করলেই চলবে।

‘বি’ গ্রুপে রিয়াল রয়েছে দুইয়ে। চার খেলায় সাত পয়েন্ট নিয়ে মনশেনগ্লাডবাখের কাছে এক পয়েন্ট পিছিয়ে রেকর্ড ১৩ বারের ইউরোপ চ্যাম্পিয়নরা। আজ শাখতারের মাঠে জিতলেই শেষ ষোলোয় উঠে যাবে মাদ্রিদ জায়ান্টরা। বাংলাদেশ সময় রাত ১১টা ৫৫ মিনিটে শুরু হবে ম্যাচটি। ঘরের মাঠে ইউক্রেনের ক্লাবটির কাছে ৩-২’এ হেরে আসর শুরু করা জিদানের দলে করিম বেঞ্জামা চোট কাটিয়ে ফিরলেও আরেক স্ট্রাইকার এদেন আজার ছিটকে গেছেন। লিভারপুল-আয়াক্স ম্যাচটি শুরু হবে রাত দুটায়। ডাচ ক্লাবটির মাঠে ১-০’তে জয়ে আসর শুরু করা লিভারপুল না হারলেই উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে।

৯ পয়েন্ট নিয়ে আয়াক্স ও আতালান্তাকে সমান দুই পয়েন্ট করে পেছনে রেখে ‘ডি’ গ্রুপের শীর্ষে ২০১৯ সালের চ্যাম্পিয়নরা। একই সময়ে ‘এ’ গ্রুপ থেকে শেষ ষোলোয় উঠে যাওয়া ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন অ্যাটলেটিকোর মাঠে আর ‘সি’ গ্রুপ থেকে এই টিকেট নিশ্চিত করা ম্যানসিটি পোর্তোর মাঠে খেলতে নামবে ফিরতি ম্যাচ।

You may also like

বসুরহাটের আলোচিত কাদের মির্জার জয়

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে